ঝড় তুলতে আসছে Nothing Phone 1

ঝড় তুলতে আসছে Nothing Phone 1
July 12, 2022 Raging Bull
In Lifestyle

Nothing Phone 1

 

সব জল্পনা কল্পনা শেষ করে নাথিং ফোন কোম্পানি তাদের প্রথম স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। এই ফোনটির বাজার মুল্য শুরু হবে £399 মানে বাংলা টাকায় প্রায় ৪০,০০০ টাকায়। ২৫৬ জিবি স্টোরেজ সহ দাম পরবে £449 । এটা অবশ্য ইন্টারন্যাশনাল মুল্য, দেশ অনুযায়ি ট্যাক্স আর ভ্যাটের পর মুল্য নির্ধারিত হবে।

কি আছে এই ফোনে

ইতিমধ্যে এয়ার বাড দিয়ে আলোচনায় আসা নাথিং কোম্পানি বাজারে আলোড়ন তুলেছে। ফ্রন্ট এ 6.55-inch 1080p OLED ডিসপ্লে যার পিক ব্রাইটনেস ১২০০ nits. ম্যাক্সিমাম রিফ্রেশ ১২০ Hz. উপরে বাম পার্শে ছোট একটা ১৬ মেগা পিক্সেলের সেলফি ক্যামেরা আর ইন ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট সেন্সর থাকবে বায় মেট্রিক সিকিউরিটির জন্য।

এই ফোন এর চালিকা শক্তি Qualcomm Snapdragon 778G Plus প্রসেসর। অনেকেই হয়তো আশা করে ছিলেন অন্তত পক্ষে Snapdragon 8 Gen 1 প্রসেসর থাকবে এই ফোনে। কিন্ত কোম্পানি আশ্বস্ত করেছে যে ৭৭৮ জি প্লাস এ  পার্ফরমেন্স, পাওয়ার কনসামসন থেকে শুরু করে, হিট আউটপুট এবং মুল্য এর একটা পার্ফেক্ট ব্যালান্স পাওয়া যাবে।  ১২৮ থেকে ২৫৬ জিবি স্টোরেজ এ পাওয়া যাচ্ছে। র‍্যাম থাকবে ৮ থেকে ১২ জিবি দুই মডেলে। সফটঅয়ার হিসেবে থাকছে Nothing OS।

৪৫০০ mAh ব্যাটারি সহ আসছে এই ফোন যা ৩৩ ওয়াট পর্যন্ত চার্জ নিতে পারবে। ওয়াটার এবং ডাস্ট রেজিস্ত্যান্স সহ আসলেও এটা পুরা পানিতে ভিজিয়ে রাখা যাবে না দির্ঘসময়।

কেন এটা আলাদা

এটা প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোন না, তারপরও কেন এত হইচই। কারন এইটা মিড রেঞ্জ ক্যাটাগরি প্রাইসে অনেক গুলো প্রিমিয়াম ফিচার দিবে, যেমন অয়ারলেস চার্জিং। এছাড়া থার্ড পার্টী এপ্লিকেশন গুলা ইন্টিগ্রেশন এবং কন্ট্রোল করা সহজ হবে। তেসলা কারের অনেক গুলো কন্ট্রোল এই ফোনের সাহায্যে করা যাবে।

এর ব্যাক সাইডে থাকছে সি থ্রু মডেল। মানে ফোনের মেশিন কিভাবে কাজ করছে দেখা যাবে। ব্যাক সাইডে থাকছে ইন্টারেস্টিং এল ই ডি লাইট স্ট্রিপ। মেসেজ বা কলের সাথে লাইট বিভিন্ন ভাবে প্রগ্রামিং করা যাবে। এটাকে বলা হচ্ছে The Glyph।

 

 

 

Comments (0)

Leave a reply

Your email address will not be published.

*