ফ্যাশনে সানগ্লাস

ফ্যাশনে সানগ্লাস
January 9, 2022 নাসরিন সুলতানা মুন্নী

ফ্যাশনে সানগ্লাস

সানগ্লাস -শুধুমাত্র ইউভি প্রটেক্টর নয়,নিমিষে আপনার লুক বদলে দিতে পারে এই স্টাইলিশ অ্যাক্সেসরি। এটি এমন একটি ফ্যাশন অনুষঙ্গ যা আপনার অতি সাধারণ পোশাকটিকেও ফ্যাশনেবল হিসেবে ফুটিয়ে তুলতে পারে। সূর্যের তাপ, ঠান্ডা বাতাস, ধুলাবালি থেকে রক্ষা, চোখের নিরাপত্তা এবং ফ্যাশন সচেতনতার জন্য   তাই বিকল্প নেই সানগ্লাসের।

সানগ্লাসের বিভিন্ন ব্র্যান্ডের মধ্যে রেব্যান, ফার্স্ট ট্র্যাক, লুইস বাটন, গুচি, আরমানি, আমেরিকান অপটিক্যালের চাহিদা রয়েছে। এর মধ্যে রেব্যানের দাম  ১৬ থেকে ৩০ হাজারের মধ্যে পড়বে। ফার্স্ট ট্র্যাক ২ থেকে ১৭ হাজারের মধ্যে, আর গুচি এবং আরমানির দাম পড়বে ৩ থেকে ১৪ হাজারের মধ্যে।

মুখের আকৃতি অনুযায়ী সানগ্লাস নির্বাচন যে কোনো চেহারাকে দিবে পারফেক্ট লুক। চলুন দেখে নেয়া যাক মুখের আকৃতি অনুযায়ী কোন ধরনের সানগ্লাস আপনার জন্য মানানসই হবে।

  এভিয়েটর সানগ্লাস

প্রাথমিকভাবে বিমান উড্ডয়নের সময় পাইলটদের চোখ রক্ষা করার জন্য তৈরি করা হয়েছিল এভিয়েটর সানগ্লাস । পরবর্তীতে তা সাধারণ জনগণের কাছে এতো জনপ্রিয় হয় যা সানগ্লাসগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় মডেল হয়ে ওঠে।

     আয়তাকার সানগ্লাস

মুখের আকৃতি যদি গোলাকার হয় তবে আয়তাকার, বর্গাকার এবং ঢাল আকৃতির চশমা মুখমন্ডলের সাথে ভালো মানাবে।

      ওভাল সানগ্লাস

ওভাল এবং রিমলেস ফ্রেম ডায়মন্ড শেইপের মুখের জন্য মানানসই। এ ধরনের মুখমন্ডলের জন্য এমন ফ্রেম ব্যবহার করা উচিত যাতে মৃদু বক্ররেখা থাকে।

প্রজাপতি সানগ্লাস

হার্ট শেইপের মুখের সাথে ঢাল,প্রজাপতি, রিমলেস বা এভিয়েটর স্টাইলযুক্ত ফ্রেমের সানগ্লাস ভালো মানানসই হয়।

গোলাকার সানগ্লাস

বর্গাকার মুখের আকৃতির জন্য গোলাকার সানগ্লাস মানানসই। প্রশস্ত কপাল এবং শক্তিশালী চোয়ালের রেখা দ্বারা বর্গাকার মুখের আকৃতি চিহ্নিত করা হয়।এ ধরনের মুখের জন্য সেরা চশমা হলো গোলাকার বা ডিম্বাকৃতির।

স্কয়ার বা বড় আকৃতির সানগ্লাস

ওভাল আকৃতির মুখমন্ডলের শেইপে প্রতিটি ফ্রেম দুর্দান্ত দেখায়। তবে বড় আকৃতির সানগ্লাস, ভ্রু থেকে গালের হাড় পর্যন্ত মুখ ঢেকে রাখে এমন সানগ্লাস বেশি মানাবে।

Comments (0)

Leave a reply

Your email address will not be published.

*