ফ্যাশন ধারণা ২০২২

ফ্যাশন ধারণা ২০২২
January 1, 2022 নাসরিন সুলতানা মুন্নী

ফ্যাশন ধারণা ২০২২

ফ্যাশনের পালাবদলে প্যানডেমিকের ধাক্কা কাটিয়ে নতুনভাবে ফিরে আসার মাধ্যমে শেষ হলো ২০২১। সেই সাথে নতুন বছর ডিজাইনারদের ফ্যাশনে সম্ভাব্য যে ট্রেন্ডস প্রাধান্য পাবে শুরু হয়েছে তার কাজ। ফ্যাশন বিশেষজ্ঞরা মনে করেন আমাদের পোশাক নির্বাচন অনেকটা আবেগ দ্বারা নির্ধারিত হয়। ধারণা করা যায় ২০২২ সালে ফ্যাশন প্রবণতায় প্রাধান্য পাবে আরামদায়ক, রঙিন, পরিবেশ বান্ধব এবং গুনগতমানের পোশাক ।

আরামদায়ক টেক্সটাইল

নতুন বছরে প্রকৃতি থেকে পাওয়া ফাইবারের আরামদায়ক পোশাকে ঝুঁকবে ফ্যাশন দুনিয়া। নরম কাপড় যা কাঁচা ফাইবার থেকে বানানো এবং প্রকৃতি থেকে সহজে পাওয়া যায় তার প্রতিফলন দেখা যাবে পোশাকে।

বর্ণালী রং

২০২১ শালের শেষে রেড কার্পেট ইভেন্ট এবং ব্রিটিশ ফ্যাশন অ্যাওয়ার্ডে জ্বলন্ত লাল পোশাকগুলো নতুন বছরের ফ্যাশন ট্রেন্ডস নিয়ে একটি ধারণা দিয়েছে। যা ফ্যাশনের মূল স্রোতকে প্রভাবিত করার সম্ভাবনা তৈরি করেছে। ফ্যাশন ডিজাইনাররা ২০২২ সালকে রঙিন করতে পোশাকে প্রাধান্য দিবেন বর্ণীল রঙের। তাদের জন্য উজ্জ্বল রঙ নিয়ে কাজ করা পছন্দনীয়।

প্রকৃতি বান্ধব ফ্যাশন

বর্তমানে ফ্যাশন ব্র্যান্ড এবং ক্রেতারা পরিবেশ সচেতন সিদ্ধান্ত নিতে পছন্দ করে। তাই ফ্যাশন ডিজাইনাররা ফ্যাশন ফরওয়ার্ড চিন্তাভাবনা অন্বেষণ করছে যাতে ভবিষ্যতে টেকসই কাপড় এবং স্মার্ট টেক্সটাইল নেতৃত্ব দেয়। Adidas, Stella McCartney, Lulu leman Kening ( Gucci, Saint Laurent, Bottega Venetal) ২০২০ সালে মাশরুমে পাওয়া মাইসেলিয়াম থেকে প্রাপ্ত নতুন চামড়ার মতো উপাদান Mylo তে বিনিয়োগ করছে। এ ব্র্যান্ডগুলো ভবিষ্যতে ব্যাপকভাবে এসব পন্যের বাজারজাতকরনে গুরুত্ব দিচ্ছে।

গুনগতমান

ফ্যাশন দুনিয়ায় অনেকেই এখনও লাউন্জওয়্যার এবং মিনিমালিস্ট চিক পরিত্যগ করার জন্য প্রস্তুত না হলেও উচ্চতর মানের জন্য সংস্করণগুলোতে বিনিয়োগ করতে আগ্রহী। ফ্যাশনে অত্যাধুনিক ব্র্যান্ডে তাই এ বছর প্রাধান্য পাবে উন্নত কাপড়। অর্থাৎ পরিমাণ ও দীর্ঘ মেয়াদের চেয়ে গুণগত মানে গুরুত্ব দেয়া হবে এবছর।

Comments (0)

Leave a reply

Your email address will not be published.

*